সেই তিথি সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

সেই তিথি সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

নিজস্ব সংবাদদাতা:-ইসলাম ধর্ম ও মহানবী মুহাম্মদ (সা.) সম্পর্কে কটূক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তিথি সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার করা হয়েছে। বৃহস্পতিবার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সাম জগলুল হোসেনের আদালতে আবু মুসা রিফাত নামের একজন মামলাটি করেন। এর আগে মামলার বাদীর জবানবন্দি গ্রহন করেন ট্রাইব্যুনাল। পরে ট্রাইব্যুনাল অভিযোগের বিষয়ে সিটিটিসির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগকে ১২ ডিসেম্বর প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
মামলার অভিযোগ বলা হয়, ‘আসামী তিথি সরকার জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রাণী বিদ্যা বিভাগের একজন শিক্ষার্থী । তিনি ১৬ অক্টোবর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত বিভিন্ন সময়ে ইচ্ছাকৃতভাবে নিজের ফেসবুক আইডি থেকে ইসলাম ধর্ম ও মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) সম্পর্কে কটূক্তি করে ইসলাম ধর্মের মূল্যবােধ ও অনুভূতিতে আঘাত করেছেন । তার ফেসবুক আইডি পর্যালােচনা করলে দেখা যায় যে, তিনি ইসলাম ধর্মের মুল্যবােধ ও অনুভূতিতে আঘাত করে ফেসবুক আইডি থেকে বিভিন্ন সময় ইসলাম ধর্ম অবমাননাকর বিভিন্ন পোস্ট লিখেছেন ও প্রচার করেছেন।
উল্লেখ্য, তিথি সরকার বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ( জ.বি ) শাখার দপ্তর সম্পাদক ছিলেন। ইতোমধ্যে ধর্মীয় অনুভুতিতে আঘাত দেবার কারণে তাকে উক্ত সংগঠক থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই অভিযোগে গত ২৬ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে রেজিস্ট্রার স্বাক্ষরিত এক আদেশে তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার করা হয়।

সম্পাদক ও প্রকাশক: মো: কামাল উদ্দিন
মোবাইল: ০১৮১৯০৩২০৯০
৬০/বি, পুরানা পল্টন, ঢাকা-১০০০ হইতে প্রকাশিত। মোবাইল: 01819032090, ইমেইল: [email protected]