কেলেঙ্কারির মামলায় নাজিব রাজাকের ১২ বছরের জেল

কেলেঙ্কারির মামলায় নাজিব রাজাকের ১২ বছরের জেল

নিজস্ব প্রতিবেদক:-ক্ষমতার অপব্যবহার করে আর্থিক কেলেঙ্কারির অভিযোগে দায়ের হওয়া মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক। অর্থ আত্মসাতের সাতটি মামলায়ই দোষী সাব্যস্ত হওয়ায় আদালত তাকে ১২ বছর কারাদণ্ড ও ২১০ মিলিয়ন (২১ কোটি) রিংগিত জরিমানা করেছে।

মঙ্গলবার (২৮ জুলাই) সকালে রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন নাজিব রাজাক। করোনাভাইরাসের মধ্যে আলোচিত এ মামলার রায় শুনতে আদালতে হাজির হন বহু মানুষ। কুয়ালালামপুর হাইকোর্টের বিচারক মোহাম্মদ নাজলান মোহাম্মদ গাজ্জালি সবার সামনে রায় পড়ে শোনান।

রায় ঘোষণা করতে গিয়ে বিচারক বলেন, মামলার সব তথ্যপ্রমাণ বিচার করে দেখা গেছে, প্রসিকিউশন তাদের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে সক্ষম হয়েছে।

এদিকে রায় ঘোষণার পর নাজিব সমর্থকদের মধ্যে ব্যাপক উত্তেজনা বিরাজ করছিল। দিনভর আদালত প্রাঙ্গণে ছিলেন তার সমর্থকরা। মিটিং ও প্রতিবাদ মিছিল করতে দেখা গেছে। নাজিব রাজাক এই রায়ের বিরুদ্ধে আপিল করার পর আদালত সাথে সাথে তা নাকচ করে দেন।

নাজিবের বিরুদ্ধে প্রমাণ হওয়া সাতটি অভিযোগের মধ্যে একটি হলো ক্ষমতার অপব্যবহার। বাকিগুলোর মধ্যে বিশ্বাস ভঙ্গের অভিযোগ তিনটি, তিনটি অভিযোগ রয়েছে অর্থ আত্মসাতের। তার বিরুদ্ধে আরও ৩৫টি অভিযোগ বিচারাধীন।

সম্পাদক ও প্রকাশক: মো: কামাল উদ্দিন
মোবাইল: ০১৮১৯০৩২০৯০
৬০/বি, পুরানা পল্টন, ঢাকা-১০০০ হইতে প্রকাশিত। মোবাইল: 01819032090, ইমেইল: amaderodhikar@gmail.com