বিশ্বজুড়ে সুস্থ ৫২ লাখ ছাড়াল

বিশ্বজুড়ে সুস্থ ৫২ লাখ ছাড়াল

আমাদের অধিকার ডেস্ক:-চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী ভাইরাস করোনার প্রকোপ থামছেই না। প্রতিদিন অজানা এই ভাইরাসটি কেড়ে নিচ্ছে হাজারো প্রাণ। আক্রান্তের তালিকাও লম্বা হচ্ছে দিনকে দিন। তবে সুস্থ হওয়ার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্য হারে।

গতকাল শুক্রবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫২ লাখ ৪৭ হাজার ১৭৭ জন। অপরদিকে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৯১ হাজার ৭৯৩ জনে এবং আক্রান্তের সংখ্যা ৯৭ লাখ ১১ হাজার ১৯৭ জন। করোনাভাইরাস নিয়ে লাইভ আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিসেম্বরে চীন থেকে এ মহামারি শুরু হলেও ইউরোপ এবং যুক্তরাষ্ট্রে তা-ব চালিয়েছে ভাইরাসটি। এখন এর কেন্দ্রবিন্দু হয়ে উঠছে রাশিয়া, ব্রাজিল। আক্রান্ত ও নিহতের সংখ্যায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র।

সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২৫ লাখ ০৪ হাজার ৫৮৮ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ২৬ হাজার ৭৮০ জনের। সুস্থ হয়েছেন ১০ লাখ ৫২ হাজার ২৯৩ জন। আক্রান্ত ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১২ লাখ ৩৩ হাজার ১৪৭ জন, মৃত্যু হয়েছে ৫৫ হাজার ৫৪ জনের। রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ১৩ হাজার ৯৯৪ জন, মৃত্যু হয়েছে ৮৬০৫ জনের।

আক্রান্তের দিক দিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৯১ হাজার ১৭০ জন এবং মৃত্যু হয়েছে ১৫ হাজার ৩০৮ জনের। আক্রান্তের দিক দিয়ে পঞ্চম এবং মৃত্যুর দিক দিয়ে তৃতীয় অবস্থানে থাকা ব্রিটেনে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭ হাজার ৯৮০ জন এবং মৃত্যু হয়েছে ৪৩ হাজার ২৩০ জনের।

সম্পাদক ও প্রকাশক: মো: কামাল উদ্দিন
মোবাইল: ০১৮১৯০৩২০৯০
৬০/বি, পুরানা পল্টন, ঢাকা-১০০০ হইতে প্রকাশিত। মোবাইল: 01819032090, ইমেইল: amaderodhikar@gmail.com