১৬ ডিসেম্বর রাজাকারের তালিকা ঘোষণা

১৬ ডিসেম্বর রাজাকারের তালিকা ঘোষণা

নিজস্ব প্রতিবেদক:-আগামী ১৬ ডিসেম্বর রাজাকারের তালিকা ঘোষণা করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক।

শুক্রবার সকালে গাজীপুরের জেলা শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে আওয়ামী লীগ মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির ঢাকা ও ময়মনসিংহ বিভাগের মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় সভার উদ্বোধন শেষে তিনি এ কথা জানান।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেছেন, ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মুক্তিযোদ্ধাদের ভাতা হবে ১৫ হাজার টাকা এবং অসচ্ছল মুক্তিযোদ্ধাদের বাড়ি করে দেয়া হবে। যার মূল্য হবে ১৫ লাখ টাকা। আগামী জানুয়ারিতে প্রত্যেক মুক্তিযোদ্ধাকে পরিচয়পত্র দেওয়া হবে।

তিনি বলেন, ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে মুক্তিযোদ্ধাদের (যারা ইতিমধ্যে মৃত্যুবরণ করেছেন) কবর একই ডিজাইনে করার কাজ শুরু হবে ।

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান মো. রশিদুল আলম। মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্যে রাখেন গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. আখতারুজ্জামান, আওয়ামী লীগের ঢাকা জেলার সভাপতি বেনজির আহমেদ এমপি, ইকবাল হোসেন সবুজ এমপি, গাজীপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার কাজী মোজাম্মেল প্রমুখ।

সম্পাদক ও প্রকাশক: মো: কামাল উদ্দিন
মোবাইল: ০১৮১৯০৩২০৯০
৬০/বি, পুরানা পল্টন, ঢাকা-১০০০ হইতে প্রকাশিত। মোবাইল: 01819032090, ইমেইল: amaderodhikar@gmail.com