কুমিল্লার ২টি করে আসনে মনোনয়ন পেলেন মোশাররফ ও মনির চৌধুরী

কুমিল্লার ২টি করে আসনে মনোনয়ন পেলেন মোশাররফ ও মনির চৌধুরী

কুমিল্লার দুটি করে আসনে মনোনয়ন পেয়েছেন সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা কারাবন্দি মনিরুল হক চৌধুরী।

 

মনিরুল হক চৌধুরী কুমিল্লা- ৬ ও ১০ আসনের মনোনয়নপত্রের চিঠি পান। মঙ্গলবার গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় থেকে তার পক্ষে মনোনয়নের চিঠিটি গ্রহণ করেন মেয়ে ড. সায়মা ফেরদৌস।

 

কুমিল্লায় বাসে পেট্রলবোমা হামলায় ৮ যাত্রী হত্যা মামলায় গত ২২ নভেম্বর কুমিল্লা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনে হঠাৎ অসুস্থ হয়ে লুটিয়ে পড়েন। ওইদিন আদালতের বিচারক তার জামিন ও রিমান্ড নামঞ্জুর করেন।

 

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রামে দুর্বৃত্তদের পেট্রলবোমা হামলায় বাসের ৮ যাত্রী নিহত হন। এ ঘটনায় দায়ের মামলার (এজাহারভুক্ত নয়) চার্জশিটভুক্ত আসামি মনিরুল হক চৌধুরী। দীর্ঘদিন উচ্চ আদালত থেকে অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন তিনি।

 

গত ২৪ অক্টোবর কুমিল্লা জেলা জজ আদালত মনিরুলের জামিন বাতিল করে কারাগারে পাঠান। এই মামলায় গত ৪ নভেম্বর উচ্চ আদালত থেকে জামিন আদেশ হলেও কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার দুটি মামলায় শোন অ্যারেস্ট আসামি হিসেবে তিনি কারাগারে আছেন।

 

অপরদিকে কুমিল্লা-১ ও কুমিল্লা-২ আসনে বিএনপির দলীয় মনোনয়ন পান ড. খন্দকার মোশাররফ হোসেন। গত সোমবার দুপুরে রাজধানীর পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে তাঁকে মনোনয়নের চিঠি প্রদান করা হয়।

 

চিঠি পেয়ে দুটি আসনের নেতৃবৃন্দ আনন্দ উল্লাস করে। এসময় উপস্থিত ছিলো, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য খন্দকার মারুফ হোসেন, কুমিল্লা উত্তর জেলা বিএনপিনেতা জসীম উদ্দিন, কুমিল্লা উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক ভিপি সাহাবুদ্দিন, দাউদকান্দি উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক চেয়ারম্যান আহম্মেদ হোসেন তালুকদার, আরিফ মাহামুদ প্রমূখ।

সম্পাদক ও প্রকাশক: মো: কামাল উদ্দিন
মোবাইল: ০১৮১৯০৩২০৯০
৬০/বি, পুরানা পল্টন, ঢাকা-১০০০ হইতে প্রকাশিত। মোবাইল: 01819032090, ইমেইল: amaderodhikar@gmail.com